শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝিনাইদহে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

ঝিনাইদহে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১০

৬৯ Views

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১০ জন আন্দোলনকারী শিক্ষার্থী গুরুত্বর জখম হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) সকালে শহরের উজির আলী স্কুল এন্ড কলেজ মাঠে এ ঘটনা ঘটে। শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা সুত্রে জানা গেছে, দেশব্যাপী কোটা বিরোধী আন্দোলনের অংশ হিসেবে সকালে বিক্ষোভ মিছিল করার জন্য শহরের উজির আলী স্কুল মাঠে জড়ো হয় শিক্ষার্থীরা।

এসময় শহরের পায়রা চত্বর এলাকা থেকে ছাত্রলীগের একটি মিছিল লাঠি-সোটা নিয়ে পুলিশের বাঁধা উপেক্ষা করে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর হামলা চালায়। তারা লাঠি, রড দিয়ে শিক্ষার্থীদের মারধর করে ব্যানার কেড়ে নেয়। ভাংচুর করে রিকশা ও মাইক। আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে গেলে ছাত্রলীগ সেখান থেকে মিছিল সহকারে ফিরে যায়। এ ঘটনার পর থেকে ঝিনাইদহ শহরে থমথমে অবস্থা বিরাজ করছে।

এঘটনায় ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি সজিব ও সাধারণ সম্পাদক আল ইমরানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোনটি রিসিভ করেননি। এ ব্যাপারে কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীর আবু হুরায়রা জানান, কোটা বিরোধী আন্দোলনের অংশ হিসেবে সকালে শহরের উজির আলী স্কুল মাঠে জড়ো হয় শিক্ষার্থীরা। সেসময় ছাত্রলীগের নেতা কর্মীরা লাঠি-সোটা নিয়ে আমাদের উপর হামলা করে। আমরা নিরীহ শিক্ষার্থী। আমাদের উপর এমন বর্বর হামলা করা হয়েছে। আমাদের ৮/১০ জন শিক্ষার্থী আহত হয়েছে।

এবিষয়ে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন উদ্দীন জানান, সকালে কোটা বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের শহরের উজির আলী স্কুল এন্ড কলেজ মাঠে জড়ো হয়। পরে ছাত্রলীগের নেতা কর্মীরা একটি মিছিল নিয়ে যাওয়ার পর একটু উত্তেজনা সৃষ্টি হয়। এরপরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়।

ঝিনাইদহ পৌরমেয়র হিজলের উদ্যোগে ফ্রী ঔষধ ও মেডিকেল ক্যাম্পের উদ্বোধন, পৌরবাসির অভিনন্দন প্রকাশ
জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ-
ঝিনাইদহের সফল, মানবীক ও দানবীর পৌরমেয়র জনাব মো: কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করা হবে আগামী ১৮ই জুলাই বৃহস্পতিবার সকালে ২০২৪ ইং তারিখে। ঝিনাইদহ পৌরসভার ৯টি ওয়ার্ডে সম্পুর্ণ বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হবে বলে জানিয়েছেন সফল, মানবীক ও দানবীর পৌরমেয়র জনাব মো: কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। উক্ত ফ্রী ঔষধ ও মেডিকেল ক্যাম্পে পৌরসভার ৯টি ওয়ার্ডের আমজনতা সম্পুর্ণ বিনামূল্যে চিকিৎসা ও অ্যান্টিবায়োটিকসহ সব ধরনের ওষুধ সরবরাহ করবেন বলে নিশ্চিত করেন পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। তিনি বলেন, আগামী ১৮ থেকে ২০ জুলায় ২০২৪ ইং তারিখ পর্যন্ত ৯টি ওয়ার্ডে দু’জন মহিলা ডাক্তারসহ ছয়জন ডাক্তার অসহায়দের জন্য বিনামূল্যে শিশুসহ সব বয়সের রোগীর জন্য ফ্রি স্বাস্থ্যসেবা দেয়া হবে। সফল এবং মানবীক ও দানবীর পৌরমেয়র জনাব মো: মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ঝিনাইদহ ৯ টি ওয়ার্ডের সাধারণ জনগন সন্তুষ্টি প্রকাশ করে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ঝিনাইদহের সফল এবং মানবীক ও দানবীর পৌরমেয়র জনাব মো: কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজলের উদ্যোগে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। ১২ই জুলায় শুক্রবার সকাল ও বিকালে পৌর অডিটোরিয়াম মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন করেন ঝিনাইদহ পৌরসভার সফল এবং মানবীক ও দানবীর পৌরমেয়র জনাব মো: মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল। এ সময় ঝিনাইদহের ৯টি ওয়ার্ডের উপস্থিত জনগনের মাঝে তিনি ঘোষনা করেন, আগামী ১৮ থেকে ২০ জুলায় ২০২৪ ইং তারিখ পর্যন্ত ৯টি ওয়ার্ডে দু’জন মহিলা ডাক্তারসহ ছয়জন ডাক্তার বিনামূল্যে শিশুসহ সব বয়সের রোগীর জন্য ফ্রি স্বাস্থ্যসেবা প্রদাণ করবেন। সেসময় সেবা প্রার্থীরা অ্যান্টিবায়োটিকসহ সব ধরনের ওষুধ বিনামূল্যে সরবরাহ করবেন বলে নিশ্চিত করেন পৌর মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল।

Share This

COMMENTS