শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রংপুরে এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা 

রংপুরে এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা 

৪৬ Views
স্টাফ রিপোর্টার ॥জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, রংপুর মহানগর সভাপতি ও রসিক মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের সমাধি কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নেয়া হবে। সম্প্রতি একাধিক প্রেসিডিয়ামের বৈঠকে এব্যাপারে অনেক কথা বলেছি, রাস্তা থেকে কুড়ে এনে অনেককে এমপি মন্ত্রী বানিয়েছেন তিনি। একেকজন হাজার হাজার কোটি টাকার মালিক বনেগেছে। কেউ তার সমাধি কমপ্লেক্স নির্মানের বিষয়ে কোন প্রকার আগ্রহ প্রকাশ করেনি। বিধায় আমরা আমাদের কৃতি সন্তানের সমাধি কমপ্লেক্স আমরা নিজেরা করবো। আমাদের নিজেদের অর্থায়নে রংপুরবাসির অর্থায়নে।
গতকাল রোববার দুপুরে পল্লী নিবাসের লিচু বাগানে সমাধি অঙ্গনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ এর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত দিনব্যাপী গৃহীত কর্মসূচির অংশ হিসেবে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, হুসেইন মুহাম্মদ এরশাদ এর অনেক ভালোগুন আছে, রাষ্ট্র ধর্ম ইসলাম করেছে, আজকে যদি গর্ভমেন্ট চায়, যে কোন গর্ভমেন্ট চায় যে, এই আইনটা আমি বাতিল করবো। একদিনের মধ্যে ক্ষমতা শেষ হয়ে যাবে। এক দিনো ক্ষমতায় টিকতে পারবে না। সেজন্য হুসেইন মুহাম্মদ এরশাদদের যে সিদ্ধান্ত গুলো সঠিক ছিলো, এই দেশটাকে তৈরি করার জন্য দিনের পর দিন যে কাজ কর্মগুলো করেছেন তা প্রকাশ করতে হবে। আগামী প্রজন্মের সন্তানেরা জানবে পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ আমাদের সাবেক রাষ্ট্রপতি ছিলেন। এধরনের আলোচনা সভায় তার গুনের কথাগুলো, তার কর্মকান্ডগুলো মানুষের কাছে তুলে ধরা যাবে। আসলে একটা প্রবাদ আছে যে “চোখের আড়াল হলে মনের আড়াল হয়”। চোখের আড়ালে যদি কোনো কিছু থেকে যায়, মন থেকে কিন্তু আসতে আসতে এরশাদের অস্তিতটা বিলিন হয়ে যাবে। সেজন্য তার অস্তিতটা যেন টিকে থাকে, আজকের তার এই মৃত্যু বার্ষিকীতে আমাদেরকে এই কাজ গুলো করতে হবে। হুসেইন মুহাম্মদ এরশাদ আজকে উনি জীবিত নেই, তার ছোট ভাই দলকে নেতৃত্ব দিচ্ছে, তার হাতকে শক্তিশালী করবো। অন্তত এই সাজেস্টগুলো করবো আমরা।
তিনি আরো বলেন, আমরা চাই হুসেইন মুহম্মদ এরশাদ আমরা বেচে থাকবো কয়েক দিন জানিনা, আমাদের পরবর্তী প্রজন্ম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদকে লালন করুক, হাজার বছর যেন হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের মাঝে জীবিত থাকে। আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেন উনাকে জান্নাত নসিব করেন। তার ছোটখাটো গুনাহের পরিধি যেন আল্লাহ মাফ করেন।
আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও রংপুর জেলা জাতীয় পার্টির আহবায়ক আলাউদ্দিন মিয়া, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, রংপুর মহানগর জাপার সিনিয়র সহ-সভাপতি মোঃ লোকমান হোসেন, মোঃ জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সদর উপজেলা জাপার আহবায়ক মাসুদ নবী মুন্না, জাতীয় শ্রমিক পার্টি রংপুর জেলার সভাপতি তোফাজ্জল হোসেন তোফা, জাতীয় জাতীয় শ্রমিক পার্টি রংপুর মহানগর সভাপতি মোঃ রাজু আহমেদ, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর আহবায়ক ফারুক মন্ডল, জাতীয় মহিলা পার্টি রংপুর মহানগর সদস্য সচিব জেসমিন আখতার।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির যূগ্ম আহবায়ক মোঃ আজমল হোসেন লেবু, কেন্দ্রীয় সদস্য আব্দর রহিম বাবলু, সদর উপজেলা জাপার সদস্য সচিব মাসুদার রহমান মিলন, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর জেলার সদস্য সচিব মাহাবুবর রহমান বেলাল, জাতীয় অটো শ্রমিক পার্টি রংপুর মহানগর সাধারণ সম্পাদক মাসুদ রানা মিলন, মহিলা পার্টি রংপুর মহানগর সদস্য আহবায়ক জেসমিন বেগমসহ রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীবৃন্দরা। আলোচনা শেষে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং দেশবাসির কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা জাপার যূগ্ম আহবায়ক শাফিউল ইসলাম শাফি।
দিবসটি উপলক্ষে সকাল ৬টায় সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, দলীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় দলের নেতা-কর্মীরা পল্লী নিবাসে লিচু বাগানে এরশাদ কবর জিয়ারত ও পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে বাদ জোহর স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর কমিটি নগরীর কেরামতিয়া জামে মসজিদে দোয়া ও মোনাজাত এবং দুস্তদের মাঝে খাবার বিতরণ করেন।
এদিকে জাতীয় যুব সংহতি রংপুর জেলা কমিটি নগরীর গনেশপুর বকুল তলায় জান্নাতবাগ হাফেজিয়া মাদ্রাসায় দোয়া মোনাজাত ও দুস্তদের মাঝে খাবার বিতরণ করেন।
Share This

COMMENTS