শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সেনবাগের মোহাম্মদপুর ইউপি প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ মেম্বারের অনাস্থা

সেনবাগের মোহাম্মদপুর ইউপি প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে ১১ মেম্বারের অনাস্থা

১২ Views

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী, নোয়খালী প্রতিনিধি: সেনবাগের ৭নং মোহাম্মদ পুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ আবদুর রবের বিরুদ্ধে অনাস্থা জানিয়ে তাকে অপসারণ করার দাবিতে তার বিরুদ্ধে অনাস্থা দিয়েছে পরিষদের নির্বাচিত ১১ সদস্য। বুধবার দুপুরে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার জিসান বিন মাজেদের নিকট সংরক্ষিত তিন মহিলা মেম্বার সহ পরিষদের ৮পুরুষ মেম্বার তাদের স্বাক্ষর সম্বলিত অনাস্থা পত্র তুলে দেন। অনাস্থাপত্র পাওয়ার কথা স্বীকার নির্বাহী অফিসার জিসান বিন মাজেদ জানান,এঘটনায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে তদন্তকারী হিসেবে দায়ীত্ব দেওয়া হয়েছে। তিনি দ্রæত সময়ের মধ্যে সরেজমিনে গণশুনানী তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে পরবর্তী আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে নিশ্চিত করেন।
অনাস্থায় উল্লেখ করা হয় মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান বরখাস্তকৃত ফিরোজ আলম রিগান নির্বাচিত হওয়ার পর দলের প্রভাব খাটিয়ে নির্বাচিত সদস্যদের মতামতের তোয়াক্কা না করে ৪নং ওয়ার্ড মেম্বার আবদুর রবকে প্যানেল চেয়ারম্যান এক মনোনিত করে। এর দুইজনের যোগসাজসে পরিষদের বাজেটের একটি অংশ ভাগবাটোয়ারা করে নিত। ৫ তারিখের পট-পরিবর্তনের পর চেয়ারম্যান রিগান পালিয়ে যায়। এরপর সরকার অনুস্থিত চেয়ারম্যানদের বরখাস্ত করে। এ ক্ষেত্রে প্যানেল চেয়ারম্যান-১ আবদুর রব চেয়ারম্যানের দায়ীত্ব পালন শুরু করে। সদস্যদের অভিযোগ প্যানেল চেয়ারম্যান আবদুল রব দায়ীত্ব পালনে ব্যার্থ ও অযোগ্য তাই তাকে প্যানেল চেয়ারম্যান পদ থেকে অপসারণ করে ইউনিয়নকে সচল করে নাগরিক সেবা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান। অনাস্থ্ াপ্রত্রের অনুলিপি দেওয়া হয় জেলা প্রশাসক নোয়াখালী, উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ নোয়াখালীকে।
অনাস্থাপত্রে স্বাক্ষর করেন ১নং ওয়ার্ড মেম্বার নজরুল ইসলাম,২নং ওয়ার্ড মেম্বার কাজী জহিরুল ইসলাম ,৩নং ওয়ার্ড মেম্বার আবদুর রহিম , ৫নং ওয়ার্ড মেম্বার জহির হোসেন, ৬নং ওয়ার্ড মেম্বার ছানা উল্যা ,৭নং ওয়ার্ড মেম্বার সাহাদাত হোসেন রাজু ৮নং ওয়ার্ড মেম্বার সাহাব উদ্দিন নাছির উদ্দিন , ১.২.৩ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ড মেম্বার হাছিনা আক্তার ,৪.৫.৬ নং সংরক্ষিত ওয়ার্ড মহিলা শাহেনা আক্তার ও ৭.৮.৯ নং সংরক্ষিত ওয়ার্ড মহিলা মেম্বার শাহিনুর আক্তার।

Share This

COMMENTS