শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বইপাঠ প্রতিযোগিতার সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

বইপাঠ প্রতিযোগিতার সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

২৪ Views
 মির্জা শাহিদুজ্জামান টাংগাইল জেলা প্রতিনিধি : মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত “আলী জাকের মুক্তিযুদ্ধের গ্রন্থপাঠ” প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়েছে। ৩০ আগস্ট, শুক্রবার সকাল সাড়ে এগারোটায় টাঙ্গাইল সদর উপজেলার বাতিঘর আদর্শ পাঠাগারে এই সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
 মুক্তিযুদ্ধভিত্তিক গ্রন্থগুলো হল ‘৭১-এর রোজনামচা’, ‘আমি একটি বাজপাখিকে হত্যা করতে চেয়েছিলাম’ ও ‘জীবন আমার বোন’। বইপাঠ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ১৫ জন শিক্ষার্থীর মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করেন বাতিঘর আদর্শ পাঠাগারের প্রতিষ্ঠাতা মোঃ কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন বাতিঘর আদর্শ পাঠাগারের সদস্য মনসুর হেলাল, হাবিবুর রহমান, সুমন চৌধুরী, শাকিল আহমেদ, রাকিব হাসান, জয় চন্দ্র দাস প্রমুখ।

প্রসঙ্গত “এসো বই পড়ি, নিজেকে আলোকিত করি” স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইল সদর উপজেলার চৌরাকররা গ্রামে বিগত ২০১০ সালে গড়ে ওঠে বাতিঘর আদর্শ পাঠাগার। প্রতিষ্ঠার পর থেকে পাঠাগারটি গ্রামের মানুষের মধ্যে পাঠাভ্যাস তৈরি ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে সেলুন, বাসস্ট্যান্ড ও স্টেশন অণুপাঠাগার স্থাপনসহ শিক্ষামূলক কর্মকান্ডের পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে

Share This