সোমবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যার্তদের সহায়তায় কাজ করছে “স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর” ফেইসবুক গ্রুপ

বন্যার্তদের সহায়তায় কাজ করছে “স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর” ফেইসবুক গ্রুপ

২৫ Views
আশিকুর রহমান সবুজ, গাজীপুরঃ দেশের চলমান বন্যা পরিস্থিতিতে দুর্গতদের সহায়তায় কাজ করছে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার  অনলাইন উদ্যোক্তার একটি সংগঠন  “স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর” ফেইসবুক গ্রুপ। সংকটাপন্ন বন্যা কবলিত এসব এলাকায় উদ্ধার কার্যক্রমের পাশাপাশি সকল ধরণের মানবিক সহায়তা প্রদানে নিরলস কাজ করে যাচ্ছে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা।
সংস্থাটি এরইমধ্যে পানিবন্দী মানুষদের উদ্ধার, শুকনো খাবার ও বিশুদ্ধ খাবার পানি বিতরণ, জরুরি প্রাথমিক চিকিৎসাসেবা ও পারিবারিক যোগাযোগ পূনঃস্থাপনে সহায়তাসহ প্রয়োজনীয় সতর্কবার্তা প্রচার করছে।
স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর গ্রুপের পরিচালক -রাকিব, মিজান, আব্দুল্লা, ও  তুহিনের পরিচালনায় সংগঠনটি সর্বমোট ২০ জন সদস্য  ৬ জন করে টিম করে বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে কাজ করেছে। পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে বন্যা কবলিত ফেনি সদর সহ ও পরশুরাম এবং ফুলগাজী এলাকাগুলোতে ১০০ পরিবারের মাঝে ৩ দিনের ফুড প্যাকেজ প্রদানে। বর্ণিত কার্যক্রম বাস্তবায়নে  প্রায় ১ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয় “স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর গ্রুপ” এর পক্ষ থেকে।
চলমান বন্যায়  মানবিক সহায়তা পৌঁছানোর লক্ষ্যে স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর গ্রুপ” এর পক্ষ থেকে তহবিল সংগ্রহের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই চলমান সংকট মোকাবিলায় স্থানীয় প্রতিষ্ঠান, দানশীল ব্যক্তিবর্গ ও প্রবাসীদের নিকট সহায়তার জন্য আহ্বান করা হয়েছে। বিকাশ অথবা স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর গ্রুপের এডমিন, মডারেটরের সাথে যোগাযোগ  করে ডোনেট করা যাবে।
গ্রুপের পরিচালক রাকিবুল হাসান  জানান, বন্যাকবলিত কিছু  এলাকায় আমাদের  সেচ্ছাসেবকরা আন্তরিকতার সঙ্গে নিরলসভাবে কাজ করছে। মানবিক সহায়তার লক্ষে সহযোগী  হিসেবে বন্যার্তদের মানবিক সহায়তা প্রদান ও জানমালের ক্ষয়ক্ষতি নিরসনে বন্যাকবলিত মানুষের পাশে  আছে “শ্রীপুর স্মার্ট শ্রীপুর উদ্যোক্তা পরিবার গাজীপুর গ্রুপ।
Share This