শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় কাউন্সিলারদের অপসারনের দাবীতে বিক্ষোভ সমাবেশ

ভোলায় কাউন্সিলারদের অপসারনের দাবীতে বিক্ষোভ সমাবেশ

৫৮ Views

ভোলা প্রতিনিধিঃ ভোলা পৌরসভার অবৈধ কাউন্সিলরদেরকে দ্রæত অপসারণের দাবীতে শহরে বিক্ষোভ মিছিল এবং পৌর ভবন ঘেরাও করেছে ছাত্র-জনতাসহ সাবেক মেয়র ও কাউন্সিলররা।
বুধবার (৩ সেপ্টেম্বর) দুপুরে শহরের মহাজনপট্টিস্থ জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে, মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর ভবন ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করে।
এসময় সাবেক পৌর মেয়র প্রার্থী ও জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হারুন অর রশিদ ট্রম্যান, সাবেক কাউন্সিলর আব্দুরব আকন, বশির আহমেদ, লিয়াকত হোসেনসহ বিভিন্ন স্তরের লোকজন বক্তব্য দেন, এসময় তারা সকল কাউন্সিলরকে অবাঞ্ছিত ঘোষণা করে তাদের অব্যাহতি দাবী জানিয়ে পৌর প্রশাসককে সকল ধরেনর সহযোগীতার আশ্বাস প্রদান করেন। বক্তারা আরো বলেন, ক্ষমতার অপব্যবহার করে যারা পৌর মেয়র এবং কাউন্সিলর হয়েছে। তাদের দিয়ে পৌরবাসির সেবা চলেনা, তারা দির্ঘ ১৩ বছর পৌর বাসির সম্পদ লুটপাট করেছে। পৌরসভা আজ ময়লার বারঘারে পরিনত হয়েছে, ময়লা আবর্জনার গন্ধে মানুষ বসবাস করতে কষ্ট হচ্ছে। শহরে একটি পাবলিক টয়লেট নাই, ড্রেনগুলো ময়লায় ভরে আছে, সব বাড়ি ঘর পানিতে ডুবে আছে, পৌর বাসি ডেঙ্গু, এলার্জি, টাইফয়েট, মেলেরিয়া, ডাইরিয়া,করোনায়সহ বিভিন্ন পানি বাহিত রোগে ভুগছে। আর মেয়র কাউন্সিলরেরা পৌরবাসির টাকা দিয়ে আলীশান আলীশান বাড়ি করে রাজকীয় হালতে বসবাস করছেন। মনে হয় পৌরসভায় মেয়র কাউন্সিলর ছাড়া গরু-ছাগল বসবাস করেন। কোন রাস্তা-ঘাট নাই, মানুষ চলতে পারেনা। রাস্তায় বড় বড় গর্ত, রিক্সা চলতে পারেনা, মনেহয় বড় একটি পুকুর। ৩ মাসের গর্ভবতী এই রাস্তা দিয়ে গেলে অটো গর্ভপাত হয়ে যায়। পৌর মেয়রদেরকে যেভাবে অপসারণ করা হয়েছে, ঠিক একই ভাবে কাউন্সিলরদেরকে অপসারণ করতে হবে। পৌর সভার বিশিষ্ট ব্যক্তি,ছাত্র-জনতা মিছিলসহকারে সদর রোর্ডে গিয়ে বিক্ষোভ-সমাবেশ শেষ করে।

Share This