শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফার্মেসি দোকানদারের অপারেশনে ৯ মাসের এক শিশু নিহত 

ফার্মেসি দোকানদারের অপারেশনে ৯ মাসের এক শিশু নিহত 

২৫ Views
নাটোর প্রতিনিধি : নাটোর শহরের বন বেলঘড়িয়া বাইপাস মোড় এলাকায় এক ফার্মেসি দোকানদারের অপ চিকিৎসার শিকার হয়ে প্রাণ হারালো নয় মাসের এক ফুটফুটে শিশু। নিহত শিশু আসিফ রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার দমদমা গ্রামের আসাদুলের ছেলে। অভিযুক্ত ফার্মেসী দোকানদার হাবিবুর রহমান বন বেলঘড়িয়া বাইপাসের বাসিন্দা হাসেন আলীর ছেলে।
স্থানীয়রা জানায়, কোন ধরনের লাইসেন্স ছাড়াই সাবেক সেনা সদস্য হাসেন আলী অবসর গ্রহণের পর থেকে এলাকায় ফার্মেসির দোকানদারি করেন। চিকিৎসক না হলেও বিভিন্ন ধরনের চিকিৎসা করে থাকেন তিনি। তার ছেলে হাবিবুর রহমানও বাবার দোকানে ওষুধ বিক্রির পাশাপাশি এ ধরনের অপচিকিৎসা দীর্ঘদিন থেকে চালিয়ে আসছে।
বুধবার বিকালে ভুক্তভোগী ওই শিশুর মা শিশু আসিফের মাথায় টিউমার হলে চিকিৎসা করাতে ওই দোকানে নিয়ে আসে। এর জন্য ছোট একটি অপারেশন করাতে হবে বলে হাবিবুর রহমান তাদেরকে জানায়। কোন চিকিৎসক না হয়েও শিশু আসিফকে অপারেশন করতে গেলে কিছুক্ষণের মধ্যেই মারা যায় আসিফ। ঘটনাটি জানাজারী হলে এলাকার লোকজন ওই দোকানসহ বাড়ি ঘিরে ফেলে হাসেন আলী ও তার ছেলে হাবিবুরকে আটকে রাখে। পরে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা গিয়ে দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী হাসেন আলী ও তার ছেলে হাবিবুরের বিচার দাবি করেন। ‌ স্থানীয়রা অভিযোগ করেন, ইতিপূর্বেও এমন অনেক ঘটনা ঘটেছে এমনকি দুজন শিশু মারা যাওয়ার ঘটনাও ঘটেছে। তবে তারা প্রভাবশালী হওয়ায় বিষয়গুলো ধামাচাপা দিয়ে রেখেছে। নিহত আসিফের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে কথা বলতে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
Share This