বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

নাচোলে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

মোঃ ইব্রাহীম, নাচোল (চাঁপাইনবাগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে “সঠিক পুষ্টিতে সুস্থ জীবন”-এ প্রতিপাদ্যকে উপজীব্য করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুলতানা পাপিয়া, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান। এসময় উপস্থিত ছিলেন,ডাঃ আসাদুর রহমান, ডাঃ আতিক শাহরিয়ার ও ডাঃ ওমর ফারুক, উপজেলা একাডেমিক সুপারভাইজার অলিউল্লাহ, কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকারিয়া আল মেহরাব ও ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদির আহম্মেদ ভুলু, নাচোল খুরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টোর ফাতেমা বেগম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারি-কর্মকর্তাগণ।

উল্লেখ্য ২৩ থেকে ২৯এপ্রিল পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তহ উপলক্ষে আগামী ২৪এপ্রিল কিশোর-কিশোরী ও ২৫এপ্রিল বয়স্ক লোকদের নিয়ে পুষ্টি সপ্তাহের আলোচনাসভা অনুষ্ঠিত হবে। ২৫ এপ্রিল প্রবীন শিক্ষক, সরকারি/বেসরকারি ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা, চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা, সুশীল ব্যক্তিদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হবে। ২৬এপ্রিল কমিউনিটি ক্লিনিকগুলোতে পুষ্টি বিষয়ক বার্তা প্রচার করা হবে। ২৭এপ্রিল ইপিআই টিকা কেন্দ্রগুলোতে আগত মায়েদের মাঝে বিশেষ পুষ্টিবার্তা প্রদান, ২৮এপ্রিল জনস্বাস্থ পুষ্টি প্রতিষ্ঠান কর্তৃক ১০০জন হতদরিদ্রের মাঝে পুষ্টিত্রাণ বিতরণ করা হবে। ২৯ এপ্রিল ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সকল মসজিদের ইমামগণ পুষ্টি সম্পর্কিত বয়ান করবেন। উপজেলার ও নাচোল পৌর এলাকার ইসলামপুর এতিমখানা ও শিশুসদনে ও কসবা ইউনিয়নের সোনাইচন্ডি সোনামসনা এতিমখানায় শিশুদের জন্য ইফতারীর আয়োজন করা হবে।

৬২ বার ভিউ হয়েছে
0Shares