বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঘায় বøাক বেঙ্গল জাতের ছাগল এক্সিভিশন মেলা অনুষ্ঠিত

বাঘায় বøাক বেঙ্গল জাতের ছাগল এক্সিভিশন মেলা অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : ছাগল বাংলাদেশের একটি অতি গুরুত্বপূর্ণ প্রাণীসম্পদ। বিশ্বে ছাগল পালনে বাংলাদেশের অবস্থান চতুর্থ। দেশে আদিকাল থেকে যে সকল ছাগল পালন করা হচ্ছে তার অধিকাংশ বø্যাাক বেঙ্গল জাতের। ছাগল পালন করে গ্রামীণ জনগোষ্ঠীর বেকারত্ব দূরীকরণ ও দারিদ্র্য বিমোচন করা সম্ভব। বাঘায় বৃহস্পতিবার সকালে বøাক বেঙ্গল জাতের ছাগল এক্সিভিশন মেলায় এমনটি অভিমত ব্যাক্ত করে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা রোকনুজ্জামান।

“ছাগল পালনে অর্থ আয় ,খাদ্য পুষ্টি সবই জোগাই” প্রতিপাদ্য বিষয় নিয়ে সকল ১১ টায় অনুষ্ঠিত্ব মেলায় সভাপতিত্ব করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা । এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু এবং উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সূত্রে সূত্রে জানা গেছে, বøাক বেঙ্গল ছাগল জাতের উন্নয়ন ও স¤প্রসারণে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের যৌথ উদ্যোগে একটি প্রকল্প হাতে নেওয়া হয়। উক্ত প্রকল্পটির আওতায় বৃহস্পতিবার(২৬-মে)উপজেলা প্রাণীসম্পদ প্রাঙ্গনে ছাগলের  প্রদর্শনী মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেন তাঁরা। এতে ছাগল পালনকারি খামারিদের হাতে পুরুস্কার তুলে দেন সম্মানিত অথিতি বৃন্দ।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী ,মৎস্য কর্মকর্তা সাহাদুল ইসলাম ,স্থানীয় শতাধিক খামারু ,সাংবাদিক ও সুধীজন। মেলার শুরুতে প্রাণীসম্পদ অধিদপ্তরের পক্ষ থেকে একটি বনাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

৩৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS