শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জয়পুরহাটে সুজনের গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত।।

জয়পুরহাটে সুজনের গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত।।

৯১ Views

********************************************
আছির উদ্দিন ভ্রাম্যমান লেখক ও করামিস্টঃ
রাষ্ট্র ও গণতন্ত্র সংস্কারের মধ্যদিয়ে একটি গণতান্ত্রিক -অসাম্প্রদায়িক, মানবিক রাষ্ট্র বিনির্মানের প্রত্যাশায় সুজন-সুশাসনের জন্য নাগরিক জয়পুরহাট জেলা কমিটির উদ্যোগে নগরির বাটার মোড়ে ক্যাফে অরেঞ্জ রেস্টুরেন্টে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
সুজনের জয়পুরহাট জেলা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল হাই এর সভাপতিত্বে আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসকের প্রতিনিধি সিনিয়র সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাহমুদুল হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা মো. ফজলুর রহমান, জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সভাপতি আবু বকর সিদ্দিক, সাবেক শিক্ষক মো. আমিনুর রহমান বকুল, প্রকৌশলী আব্দুল বাতেন, সুজনের জেলা কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক সাহাবুদ্দিন আহমেদপ্রমূখ।
গোলটেবিল বৈঠকে নির্বাচন ব্যবস্থার সংস্কার কমিশনের প্রধান নির্বাচিত হওয়ায় সুজনের কেন্দ্রিয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদারকে সাধুবাদ জানান। বক্তারা রিটার্নিং কর্মকর্তা নিয়োগে আরপিও অনুসরণ, সবক্ষেত্রেই না ভোটের বিধান, নির্বাচনী এলাকার সীমানা জটিলতার অবসান, ইলেক্ট্ররাল সার্ভিস কমিশন প্রতিষ্ঠা, একই ব্যক্তি দু’বারের বেশি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারা, শিক্ষা কমিশন প্রতিষ্ঠা, পরিবারতন্ত্র থেকে গণতন্ত্রকে পরিত্রাণ, স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর স্থায়ী কমিটিগুলো শক্তিশালীকরণসহ বিভিন্ন প্রস্তাবণা পেশ করেন। সংস্কার পরিবার থেকেই শুরু করতে হবে বলেও তারা মত দেন।

Share This