শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মান্দায় পূর্বশত্রুতার জেরে  এক কৃষকের ২ টি  ট্রাক্টরে অগ্নিসংযোগ ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি; বিচারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

মান্দায় পূর্বশত্রুতার জেরে  এক কৃষকের ২ টি  ট্রাক্টরে অগ্নিসংযোগ ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি; বিচারের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

২৩৯ Views

মাহবুবুজ্জামান সেতু, মান্দা (নওগাঁ) নওগাঁর মান্দায় পূর্বশত্রুতার জেরে রাতের আঁধারে আব্দুল বারী প্রামানিক  নামের এক কৃষকের বসতবাড়িতে হামলা,ভাংচুর ও ২ টি টাক্টরে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায়  জড়িতদের বিরুদ্ধে দৃৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী কৃষক।
সোমবার (২৬ আগষ্ট ) দুপুর ২ টার দিকে মান্দার নূরুল্যাবাদ ইউপি’র চকভোলাই গ্রামের ভূক্তভোগী মৃত ওসমান গণির ছেলে আব্দুল বারী প্রামানিক তার নিজ বাড়ির উঠানে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ।  এসময় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ,আব্দুস সাত্তার,ইউসুফ আলী,শাহিন আলম,কানাই এবং মুরাদ  প্রমূখ।
বক্তারা বলেন, গত ৫ আগষ্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যাওয়ার পর পূর্বশত্রুতার জেরে রাতের আঁধারে প্রতিপক্ষের লোকজন ভূক্তভোগী কৃষকের বসতবাড়িতে হামলা,ভাংচুর ও ২ টি টাক্টরে অগ্নিসংযোগ করেন। এতে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভূক্তভোগীরা। বিভিন্ন এনজিও থেকে ঋণ গ্রহণ করে ট্রাক্টর কিনে আর্থিক সংকটের কারণে কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে বর্তমানে তারা দিশেহারা হয়ে পড়েছেন। এমনকি তাদের ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ যোগাতেও হিমশিম খাচ্ছেন। এমতাবস্থায় জড়িতদের বিরুদ্ধে দৃৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ ক্ষতিপূরণের দাবি করেন তারা। এছাড়াও আর্থিকসহায়তা পাওয়ার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ও বৈষম্য বিরোধী ছাত্র অঅন্দোলনকারী স্বমন্বয়কদের সু-দৃষ্টি কামনা করেছেন।

Share This