শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সেনবাগে বন্যর্তদের মাঝে ত্রান বিতরণ অনুষ্ঠানে ডা. শফিকুর রহমান

সেনবাগে বন্যর্তদের মাঝে ত্রান বিতরণ অনুষ্ঠানে ডা. শফিকুর রহমান

৭৫ Views

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশকে হাতে হাত মিলিয়ে ধর্ম বর্ণের উর্ধ্বে, উঠে স¤প্রীতির বাংলাদেশ গঠন করবো । বৃহস্পতিবার নোয়াখালী জেলা জামায়াতের উদ্যোগে সেনবাগে ও বেগমগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলে।
তিনি আরে বলেন, মানুষের সম্পদ লুণ্ঠন করতে দেয়া হবে না। কোর্ট কাছারি ও আদালত কে দলীয় কার্যালয়ে পরিণত করতে দেওয়া হবে না। এসময় আমীরে জামায়াত সংগঠনের সকল স্তরের জনশক্তিকে বিশেষ ভাবে আগামী এক সপ্তাহ সাংগঠনিক সকল কাজ বন্ধ করে দ‚র্গতদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন।
তিনি আরো বলেন বৃহত্তর নোয়াখালী, ফেনী, লক্ষীপুর ও পার্শ্ববর্তী কুমিল্লার একটি অংশ ঘুরে ঘুরে দেখেছি পানি বন্দি মানুষের হাহাকার, তাদের একটু থাকার জায়গা নেই, মাথা গোঁজার ঠাঁই নেই। আজ আমাদের কর্তব্য হলো তাদের পাশে দাঁড়ানো। তাদের দুঃখ দ‚র্দশা লাগবের আপ্রাণ চেষ্টা করা। তিনি মহান আল্লাহ তাওলার কাছে কায়মনোবাক্যে দোয়া করেন, তিঁনি যেনো এই সংগঠনের প্রতি রহম করেন, মানুষের বিপদে তাদের পাশে যেনো দাঁড়াতে পারে।
নোয়াখালী জেলা আমীর ইসহাক খন্দকারের সভাপতিত্বে ও সেনবাগ উপজেলা জামায়াতের আমীর মাওলানা ইয়াছিন কমিরের সঞ্চালনায় সেনবাগ রাস্তার মাথা পথসভা বর্ন্যাদুর্গতদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন শেষে ও বেগমগঞ্জের চৌমুহনীসহ জেলার সব কটি উপজেলায় সাংগঠনিক ভাবে প্রায় ৫ হাজার দ‚র্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।
উক্ত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরীর আমীর জনাব কাজী দ্বীন মোহাম্মদ। জেলা সেক্রেটারি সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যানের মাওলানা বোরহান উদ্দিন, কেন্দ্রীয় মজলিশে শ‚রার সদস্য ও জেলা নায়েবে আমির মাওলানা সাইযয়্যাদ আহাম্মদ, মাওলানা নিজাম উদ্দিন ফারুক, জেলা সহকারী সেক্রেটারি ইসমাইল হোসেন মানিক, মাওলানা দেলোয়ার হোসেন, জেলা প্রচার সেক্রেটারি ডাঃ বোরহান উদ্দিন, নোয়াখালী শহর আমীর মাওলানা মোহাম্মদ ইউছুপ, ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য নোয়াখালী শহর সভাপতি আবু সাঈদ সুমন, নায়েবে আমীর মাওলানা আব্দুল মালেক, সেক্রেটারি মাওলানা ন‚রুল আবছার, চৌমুহনী পৌরসভা আমীর, জসিম উদ্দিন, সেক্রেটারি এডভোকেট মিজানুর রহমান, বেগমগঞ্জ উপজেলা আমীর মাওলানা মোহাম্মদ আবু যায়েদ, সেক্রেটারি মাওলানা আব্দুর রহিম প্রমুখ।
উল্লেখ্য নোয়াখালী জেলায় বন্যার্তদের মাঝে জামায়াতে ইসলামীর উদ্যোগে প্রায় ৫ হাজার দ‚র্গতদের ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে ছিলো চাল,ডাল,আলু,তৈল,লবন,চিনি,পেঁয়াজ,খাবার স্যালাইন, দিয়াশলাই, সহ নিত্য প্রয়োজনীয় পণ্যে বিতরণ করা হয়।

Share This