শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে মামলা প্রত্যাহারের দাবিতে বিএনপির প্রতিবাদ সমাবেশ

রাজশাহীতে মামলা প্রত্যাহারের দাবিতে বিএনপির প্রতিবাদ সমাবেশ

নাজিম হাসান,রাজশাহী : ঢাকা নিউমার্কেটে সংঘর্ষে নিহতের ঘটনায় বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে রাজশাহীর ভুবন মোহন পার্কে আয়োজিত প্রতিবাদ এ সমাবেশ অনুষ্টিত হয়।

এ সময় রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন,নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে হেলমেটধারী প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার না করে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে। নিউমার্কেটে ছাত্রলীগের হেলমেট বাহিনী ওই হত্যাকাÐ ঘটিয়েছে। আর তার দায় বিএনপির ওপর চাপিয়ে দিতে চায় সরকার। ওই দিন ছাত্রলীগের হেলমেট বাহিনী প্রশাসনের সামনেই কুপিয়ে দুই কর্মচারীকে হত্যা করলো, অথচ সরকার নির্লজ্জভাবে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে।

সরকার জনগণকে এখন প্রমাণ করতে চায় এ ঘটনার জন্য বিএনপিই দায়ী। দুলু আরও বলেন, নিউমার্কেটের ঘটনায় কারা জড়িত তাদের ছবি গণমাধ্যমে প্রকাশ হয়েছে। অথচ রাজনৈতিক উদ্দেশ্যে এ ঘটনার দায় বিএনপির ওপর চাপাচ্ছে সরকার। রাজশাহী মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ঈদ শেষ হোক তার পর বুঝতে পারবেন এবার আন্দোলন কাকে বলে। ঈদের পর সরকার বিরোধী যে আন্দোলন শুরু হবে তা জনগণের ভোটের অধিকার, কথা বলার অধিকার পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত শেষ হবে না। কারণ সরকারের দুঃশাসনে সবার পিঠ দেয়ালে ঠেকে গেছে। এবার শুধু আন্দোলনই হব।এবার ঈদের পর দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত খালেক, রাজশাহী মহানগর বিএনপির আহŸায়ক এরশাদ আলী ঈশা, দলের কেন্দ্রীয় সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহŸায়ক আবু সাঈদ চাঁদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ প্রমুখ

৫৬ বার ভিউ হয়েছে
0Shares