শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় পুলিশের গুলিতে নিহত : সেনবাগের ছাত্রদল কর্মী শাওনের পরিবারে থামছেনা কান্না

ঢাকায় পুলিশের গুলিতে নিহত : সেনবাগের ছাত্রদল কর্মী শাওনের পরিবারে থামছেনা কান্না

২০ Views

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : গত ৫আগষ্ট ঢাকা যাত্রা বাড়ি চৌরাস্তায় বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত সেনবাগের ছাত্রদল কর্মী শাহাদাত হোসেন প্রকাশ শাওন (১৪) পরিবারে থামছেনা কান্না। ছেলেকে হারিয়ে পরিবারে চলছে শোকের মাতম। নিহত শাওন উপজেলার ২নং কেশারপাড় ইউপির খাজুরিয়া সর্দারপাড়া গ্রামের দিঘলী বাড়ির ঢাকার চটপটি ব্যবসায়ী মোঃ বাছিত আলমের ছোট ছেলে। ওই সময় ছোট ভাইকে উদ্ধার করতে গিয়ে পায়ে গুলিবিদ্ধ হয়েছে বড়ভাই মোঃ হানিফ।
জানাগেছে, কোটা বিরোধী আন্দোলন শুরু হলে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ছুটি দিয়ে দেয় সরকার। এই সুযোগে বাবার ব্যবসার সুবাদে ঢাকা থাকায় পিতা বাছিত আলম ও বড়ভাই মোঃ হানিফের নিকট ঢাকায় বেড়াতে যায় ছাত্রদল কর্মী শাওন। এরইমধ্য সরকারের পদত্যাগের একদফা দাবীতে দেশব্যাপী বৈষম্য বিরোধী আন্দোলনের নেতাকর্মীরা অসহযোগ আন্দোলনের ডাক দিলে সেনবাগের ছাত্রদল কর্মী শাহাদাত হোসেন প্রকাশ শাওন যাত্রা বাড়ি এলাকায় আন্দোলনে যোগ দেয়। সোমবার (৫ আগষ্টা) শেখ হাসিনার পদত্যাগের ২ঘন্টা আগে হাজার হাজার ছাত্র-জনতার সঙ্গে যাত্রবাড়ি এলাকায় আন্দোলনে শরীক হয় ছাত্রদল কমী শাওন। ওই সময় পুুলিশের নির্বিচার গুলিতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয় শাওন। এ সময় ভাইকে উদ্ধার করতে গিয়ে পায়ে গুলিবিদ্ধ আহত হয় তার বড়ভাই মোঃ হানিফ। পরদিন মঙ্গলবার ৬ আগষ্ট শাওনের লাশ সেনবাগের গ্রামের বাড়িতে দাফন করা হয়। ৪ ভাই ও এক বোনের মধ্যে শাওন ছিলো সবার ছোট ছোট ছেলেকে হারিয়ে কানা থামছেইনা পরিবারের লোকজনের।
এদিকে সোমবার নিহত শাওনের কবর জিয়ারত করেছে, সেনবাগ উপজেলা বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল মামুন ,সেনবাগ পৌর বিএনপির আহবায়ক আবদুল হান্নান লিটন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহীদ উল্লাহ শহীদ ও ফারুক বাবুল বিএনপি নেতা সানজিদ কামল সহ বিপুল সংখ্য নেতাকর্মী। শেষে পরিবারের সদস্যদের শান্তানা দিনে তারা।

Share This

COMMENTS