বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দুর্গাপুরে বালুর পোড থেকে এক নারীর লাশ উদ্ধার!

দুর্গাপুরে বালুর পোড থেকে এক নারীর লাশ উদ্ধার!

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি: নেত্রকোণার দুর্গাপুরে তেলুঞ্জিয়া গ্রামের শিমুলতলী এলাকার এক বালুর পোড থেকে সেলিনা খাতুন(৩৭) নামের এক নারীর লাশের খবর পাওয়া গেছে। বুধবার(২০ জুলাই) বিকেল ৪টার দিকে ওই নারীর লাশের সন্ধান মিলেছে। গত (১৮জুলাই) সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে সুদি-কারবারির টাকা আনতে পৌরসভাস্থ শিবগঞ্জ এলাকার শামসুল হকের ভাড়াটিয়া বাসা থেকে তিনি বের হন। এরপর থেকেই নিখোঁজ ছিলেন বলে জানান স্বামী এমদাদুল হক ওরফে হক মিয়া। ওই নারী দি¦তীয় সংসারে এক ছেলে ও এক মেয়ে রেখে যান। প্রথম সংসারে ১৪ বছর বয়সি এক মেয়ে ও এক ছেলে রয়েছে। নিহতের মেয়ে জানান, তাঁর মা সুদি টাকার কারবার করতেন। প্রায় সময়ই পাওনাদারদের বাড়িতে টাকা আনতে যেতেন। সম্প্রতি কত টাকা পাওনা রয়েছে তার একটি লিষ্ট বাড়িতে রয়েছে বলে অকপটে স্বীকার করেণ।

সরেজমিন ঘুরে জানা গেছে,শিমুলতলী এলাকায় করিম মিয়া,আতাউর রহমান,বাবুল মিয়া ও সারোয়ার জাহান ভূঁইয়া পার্টনারসীপে বালুর পোড তৈরী করে নিয়মিত বালু বেচা-কেনা করতেন। বালুর পোড দেখভাল করার জন্য বেশ কয়েকজন শ্রমিক রয়েছে। ঈদুল আযহার জন্য ছুটিতে চলে যান কাজ করতে আসা শ্রমিকরা। গতকাল মঙলবার বালুর পোডটি খোলা হয়। কিন্তু শ্রমিকরা রাতে থাকার জন্য একটি টিনসেড ঘর নির্মাণ করে দেন মালিকপক্ষ। ওইদিন বিকেলে টিনসেড ঘরটি থাকার জন্য ঝাঁড়– দিতে গেলে ঘরের মেঝের চৌকিতে নারীর লাশ পরে থাকতে দেখেন। লাশ দেখে চিৎকার করলে আশপাশের লোকজন এসে পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরী করে লাশ মর্গে পাটানোর প্রক্রিয়া চলমান বয়েছে এ রিপোর্ট লেখা পর্যন্ত।

স্থানীয় বেশকয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন,নোয়াপাড়া,তেুলঞ্জিয়া,কৃষ্ণেরচর,বিরিশিরি, শিমুলতলি এলাকায় বালু পোড তৈরী করে পথচারীদের জিম্মি করে স্টক বালুর ব্যবসা পরিচালনা করে আসছে অসংখ্য ব্যবসায়ীরা। প্রতিনিয়ত ঘটছে সড়ক দূর্ঘটনার নামে মানুষ হত্যা। কোন ধরণের নিয়ম-নীতির তোয়াক্কা না করলে দেদারছে চলছে বালু ব্যবসা। যেন দেখার কেউ নেই। নিরাপদ রাস্তা এখন ভয়ংকর রুপে পরিণত হচ্ছে। রাস্তার উপরে ট্রাক দ্বার করিয়ে প্রতিনিয়ত ভরা হচ্ছে বালু। এতে করে নানান দুর্ভোগ পোহাচ্ছে পথচারী থেকে শুরু করে স্কুলগামী শিক্ষার্থীরা। বালুর পোড বন্ধে উপজেলা প্রশাসন সহ জেলা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেণ।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান,ঘটনাস্থলে গিয়ে বালুর পোড সংশ্লিষ্টদের বক্তব্য নেয়া হয়েছে। জেলা পুলিশের উর্দ্ধতন টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। পিবিআই ও ক্রাইম সিন ইউনিট এখনো ঘটনাস্থলে আছে। এটি একটি হত্যা,ঘটনাটি অধিকতর তদন্তাধীন রয়েছে। ডিটেইলস পরে জানানো হবে।

৩৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS