শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বীরগঞ্জে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

বীরগঞ্জে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

Views

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের বীরগঞ্জে ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের মাহানপুর উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে গুড নেইবারস্ বাংলাদেশ বীরগঞ্জ সিডিপির আয়োজনে বিজ্ঞান মেলা উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের মাঝে সম্মানার স্মারক প্রদান করা হয়েছে।
২৬সেপ্টেম¦র বৃহস্পতিবার সকাল ১১ টায় বীরগঞ্জ সিডিপির এরিয়া ম্যানেজার তুষার লিউ ক্রুশ এর সভাপতিতে¦ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার আলী শাহ্।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, গুড নেইবারস্ বাংলাদেশ হেড অব নর্দান এরিয়া সীমান্ত চিসাম, মাহানপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সিডিসির সভাপতি প্রফুল্ল কর্মকার সহ আরো অনেকে ।
অনুষ্ঠান শুরুতে স¦াগত বক্তব্য রাখেন বীরগঞ্জ সিডিপির প্রোগ্রাম অফিসার সাইফুল ইসলাম।
এ সময় বক্তারা বলেন, স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা তাদের বিজ্ঞান বিষয়ক যে জ্ঞানের প্রদর্শন করেছে তা দেখে আনন্দিত। আমরা চাই বীরগঞ্জ উপজেলার প্রতিটি বিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন হোক। এতে করে স্কুলের শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ে হাতে কলমে জ্ঞান অর্জন করতে পারবে। যা পরবর্তীতে তাদের কর্ম জীবন এবং দেশের জন্য কাজে লাগাতে পারে। তাই আসুন সবাই মিলে প্রত্যেক শিক্ষার্থী ও প্রতিষ্ঠানকে প্রতি বছর বিজ্ঞান ও প্রযুক্তি মেলার প্রতি উৎসাহিত করি।
স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ১৮টি প্রদর্শনীর মধ্যে ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জনকারী ষ্টলকে গুড নেইবারস্ বাংলাদেশ বীরগঞ্জ সিডিপির পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়। মেলা শেষে স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে বিজ্ঞান বিষয়ে কুইজ কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হহয়। দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় গুড নেইবারস্ বাংলাদেশ বীরগঞ্জ সিডিপি,স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

Share This

COMMENTS