শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মান্দায় ভারশোঁ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের  অধ্যক্ষ আব্দুস সালামের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মান্দায় ভারশোঁ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের  অধ্যক্ষ আব্দুস সালামের অপসারণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

১৮৫ Views

মাহবুবুজ্জামান সেতু, মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় “ভারশোঁ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ” এর অধ্যক্ষ এস.এম আব্দুস সালামের বিরুদ্ধে কোটি টাকার অবৈধ নিয়োগ বাণিজ্য,ছাত্র-ছাত্রী,অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের প্রতিবাদে ও তার অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ আগস্ট) বেলা সাড়ে ১২ দিকে ভারশোঁ এলাকাবাসী,ছাত্র-ছাত্রী অভিভাবকবৃন্ধের আয়োজনে  এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত হয়। এ সময় অধ্যক্ষ অধ্যক্ষ এস.এম আব্দুস সালামের দ্রুত অপসারণের জন্য দাবি জানায় তারা।
এসময় হারেজ উদ্দিন প্রামানিকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গোলাম নবী কাবুল, সিদ্দিক হোসেন,আব্দুল্লাহ আল মামুন, আবু বক্কর সিদ্দিক,ফজলুর রহমান বাবুল,ইদ্রিস আলী ওরফে বিশু, মিঠন, আব্দুল মান্নান এবং আব্দুল  কাইয়ুম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অধ্যক্ষ অধ্যক্ষ এস.এম আব্দুস সালাম সাবেক বস্ত্র ও পাঠ মন্ত্রীর ভাগ্নী জামাই পরিচয় দিয়ে  সব কিছুতে প্রভাব খাঁিটয়ে থাকেন। দলীয় প্রভাব খাঁটিয়ে নিজের ইচ্ছামত শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। ক্ষমতার অপব্যাবহার দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন। এমনকি নিয়ম বহির্ভূতভাবে কোটি টাকার অবৈধ নিয়োগ বাণিজ্য,ছাত্র-ছাত্রী,অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অথচ, প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাননা। তার বিরেুদ্ধে কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে থাকেন। তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই।এমতাবস্থায় অতিদ্রুত তার অপসারণের দাবিতে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন তারা।

এবিষয়ে মান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা শাহ আলম সেখ বলেন, বিষয়টি অবগত নয়। তবে লিখিত অভিযোগ পেলে বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।
“ভারশোঁ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ” এর অধ্যক্ষ এস.এম আব্দুস সালাম প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকায় তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

Share This