শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাঁথিয়ায় প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল,সড়ক অবরোধ,মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

সাঁথিয়ায় প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল,সড়ক অবরোধ,মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

১৪ Views

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার,অনিয়ম,অর্থ আত্মসাৎ,দুর্নীতিসহ নানা অপকর্মের অভিযোগ উঠেছে।রোববার (১৮আগষ্ট)দুপুরে প্রধান শিক্ষকের অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল,সড়ক অবরোধ,মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা। এ অভিযোগে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের সামনে এসে তাঁরা সড়ক অবরোধ করেন। এছাড়া প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মহাপরিচালক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই বিদ্যালয়ের শিক্ষকরা। অপরদিকে প্রধান শিক্ষকের অপসারণের এক দফা দাবীতে গত বুধবার ও বৃহস্পতিবার(১৪ ও ১৫আগষ্ট) দুই দিন শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে।

লিখিত অভিযোগে জানা গেছে, বিগত সময়ে অনিয়ম করে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ লাভ করেন প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথ। তিনি যোগদানের পর থেকেই বিদ্যালয়ের আর্থিক অনিয়ম,ক্ষমতার অপব্যবহার,বিদ্যালয় পরিচালনায় অদক্ষতা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করা, শিক্ষকদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করা,কোচিং বানিজ্য নীতিমালা ২০১২লঙ্ঘন, প্রতিবাদী ছাত্র-শিক্ষকদের বিভিন্নভাবে হয়রানী করাসহ বিভিন্ন অপকর্মের সাথে তিনি জড়িত।

শিক্ষক ও শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের অপসারণ করে বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরে আনার দাবী করেছেন বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের কাছে। দাবী না মানলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন তাঁরা।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় কুমার দেবনাথের নিকট জানতে বিদ্যালয়ে গেলে তিনি অনুপস্থিত থাকায় পাওয়া যায়নি। তাঁর মোবাইলে ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন,প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। বিষয়টি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। নির্দেশনা এলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This

COMMENTS