শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালের শেবাচিম ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ

বরিশালের শেবাচিম ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ

৮৫ Views

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) ক্যাম্পাসে প্রকাশ্যে বা গোপনে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সোমবার (১৩ আগস্ট) এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বুধবার (১৪ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফয়জুল বাশার।তিনি জানান, শিক্ষার্থীরা একটি অরাজনৈতিক ক্যাম্পাস চায়। তারা এখানে পরিপূর্ণভাবে লেখাপড়া করার দাবি তুলেছে। আমরা শিক্ষার্থীদের সঙ্গে একমত হয়ে অ্যাকাডেমিক কাউন্সিলে প্রস্তাবটি পাস করেছি। এরমাধ্যমে ক্যাম্পাসে ও হোস্টেলে ছাত্র-শিক্ষক ও কর্মচারীদের দলীয় ব্যানারে প্রকাশ্যে বা গোপনে রাজনৈতিক কর্মকাণ্ড চালানো যাবে না।

তিনি আরও জানান, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের দলীয় রাজনীতিতে উদ্বুদ্ধ বা উৎসাহিত করাও যাবে না। ক্যাম্পাসে দলীয় মিছিল নিষিদ্ধের পাশাপাশি শিক্ষার্থীদের মিছিলে ডাকার ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়। এ ছাড়া হোস্টেলগুলোতে ছাত্রছাত্রীদের বসবাস নিরাপদ রাখতে হোস্টেল সুপাররা সার্বিক নজরদারিতে থাকবে। কোনো শঙ্কা দেখলে তা কলেজ প্রশাসনকে হোস্টেল সুপাররা জানাবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে গত রোববার বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের পেশাজীবী সব ধরনের সংগঠন নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Share This