শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দীর্ঘদিন পর দেশে ফিরলেন পাটগ্রামে উপজেলার সাবেক শিবির নেতা মোহাম্মদ সোহেল রানা

দীর্ঘদিন পর দেশে ফিরলেন পাটগ্রামে উপজেলার সাবেক শিবির নেতা মোহাম্মদ সোহেল রানা

৫৮ Views

আনোয়ারুল ইসলাম (সুমন)
স্টাফ রিপোর্টার পাটগ্রাম (লালমনিরহাট)ঃ

দেশে ফিরেছেন মালোশিয়ায় অবস্থানরত পাটগ্রাম উপজেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি মো: সোহেল রানা।

গত বুধবার তিনি মালোশিয়া থেকে দেশের উদ্দেশ্যে রওনা দেন এবং বাংলাদেশ সময় রাত ৯:৩০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বিমানবন্দরে দলের নেতা কর্মীরা তাকে স্বাগত জানান। এবং পরের দিন ঢাকা বিমানবন্দর থেকে সৈয়দপুর বিমানবন্দরে নামেন সেখানেও দলের নেতা কর্মীরা তাকে ফুলের উষ্ণ অভ্যর্থনা জানান।এরপর তাকে মোটরসাইকেলের বিশাল শো ডাউন দিয়ে পাটগ্রামে নিয়ে আসা হয় পাটগ্রামে এসে তিনি প্রথমে কাফির বাজার এবং পরে তার নিজ এলাকায় এসে আছরের নামায আদায় করেন।

পরে তিনি তার মায়ের কবর জিয়ারত করেন তার একজন ঘনিষ্ঠ জনের সাথে কথা বলে জানা যায় তিনি আসার কিছুদিন পূর্বে তার মা মারা গেছেন মায়ের কবর জিয়ারতের সময় তাকে কান্নায় ভেঙ্গে পরতে দেখা যায় এলাকার মানুষ এবং দলের নেতা কর্মীরা তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন।

পরবর্তীতে তিনি পাটগ্রামের প্রাণ কেন্দ্র চৌরঙ্গী মোরে নেতা কর্মীদের নিয়ে পথসভায় যোগদান করেন সেখানে তিনি পাটগ্রামের মানুষদের উদ্দেশ্য করে বক্তব্য দেন তিনি বলেন আমি পাটগ্রামের ছেলে অনেক জুলুম নির্যাতনের শিকার হয়েছি একাধিক রাজনৈতিক মামলায় দেশ ত্যাগ করতে বাধ্য হয়েছি জীবনের সুদীর্ঘ সময় প্রবাসে কাটিয়েছি আমি আমার নিজের দেশে নিজের বাড়িতে থাকতে পারিনি যারা আমাকে জুলুম নির্যাতন করেছেন তাদের প্রতি আজ আমার কোন রাগ বা খোব নেই আমি সবাইকে সাধারণ ক্ষমা করে দিলাম।

বাংলাদেশ আওয়ামী লীগ সরকার পদত্যাগের পরে তিনি দেশে আসার উদ্যোগ নেন তিনি তার দলের নেতা কর্মীসহ সবাইকে উদ্দেশ্য করে বলেন যদি কোন দুষ্কৃতিকারী বা চাঁদাবাজ সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি এখন থেকে পাটগ্রামে থাকবেন বলে তার একটি ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছেন।

Share This